বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

বগুড়ায় আবাসিক বোর্ডিংয়ে চলছে যৌন ব্যবসা

নিজস্ব প্রতিবেদক, ডেল্টাটাইমস্, আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০১৮

/ বদ্বীপ বাংলা

মহাস্থান সহ বগুড়ার বেশকিছু আবাসিক বোর্ডিং এখন যৌন কাজে ব্যবহার করা হচ্ছে। এধরণের যৌনতাকে পুঁজি করে ব্যবসা নতুন কোনো কিছু নয়। অমর্যাদাকর এই যৌন বাণিজ্য বন্ধে বহু বিতর্ক রয়েছে। কিন্তু কোনোভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। এসব বোর্ডিংয়ে বেশ কয়েকবার পুলিশ অভিযান চালিয়ে খদ্দের সহ আটক করে মামলা দিলেও, কিছুদিন রেশ কাটতে না কাটতেই আবার জমজমাট হয়।

এর ফলে যৌনকর্মে জড়িত মেয়ে-ছেলেরা যৌনতার পাশাপাশি মাদকসহ বিভিন্ন অপরাধের সঙ্গে সম্পৃক্ত হয়ে পড়ছে। ঐতিহাসিক মহাস্থানগড় ব্যস্ততম পরিচিত একটি নগর। এখানে চারপাশে ব্যস্ত মানুষের ঘরে ফেরার প্রস্তুতি, যানবাহনের জন্য চিরচেনা অপেক্ষা। মহাসড়ক কেন্দ্র মাটিডালী ও মহাস্থানগড় বাসষ্ট্যান্ড প্রতিমুহূর্তে লোকে সমাগমে মুখরিত হয়ে ওঠে চারপাশ। আর জনসম্মুখে এসব বোর্ডিংয়ে দূরদূরান্ত থেকে জুটি বেধেঁ আগতরা অবৈধ মেলামেশা করতে বেশ কয়েক ঘন্টা কাটানোর জন্য বোর্ডিং কর্তৃপক্ষ নিচ্ছে মোটা টাকা। এর মধ্যে উল্লেখ যোগ্য মাটিডালী মোড় ২টি বোর্ডিংয়ে বৈরাগত তরুনীদের দিয়ে চলছে জমজমাট দেহ ব্যবসা ।

তাছাড়া মহাস্থান,সাত মাথার অনেক হোটেল রয়েছে দিনে দুপুরে এইসব কাজ চলে,সন্ধ্যা নামলে এইসব কাজের আরো তোড়জোড় বেড়ে যায়।তাছাড়া বগুড়া শরের সব চাইতে গুরুত্ব পূন্য জায়গা জজ কোর্ট, সাকির্টহাউজ সামনে সন্ধ্যা নামলে গাছঝোপের আড়ালে অশ্লীল ভাবে মেয়ে দাঁড়িয়ে থাকে পথচারী যেতে লজ্জায় পড়ে যায়।

যা মহাসড়কে দাড়ালে প্রকাশ্যে অনৈতিক কাজে আসা এসব বোর্ডিংয়ে ওঠা নামা চোখে পড়ে। সচেতন মহল অসামাজিক কর্মকান্ড রোধে আবাসিক বোর্ডিং নামক এধরণের যৌন আখড়াতে অভিযান চালিয়ে দ্রুত প্রশাসনের যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।