মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬

মুস্তাফিজের বিয়ের রহস্য উদঘাটন

নিজস্ব প্রতিবেদক, ডেল্টাটাইমস্, আপডেট : ২৩ মার্চ ২০১৯

/ খেলা
-ফাইল ছবি

মায়ের পছন্দের পাত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সাদিয়া পারভীন শিমুর সঙ্গে বিয়ে বন্ধনে আবদ্ধ হলেন জাতীয় দলের ক্রিকেটার মুস্তাফিজুর রহমান। শুক্রবার সাতক্ষীরার দেবহাটা উপজেলার জগন্নাথপুর গ্রামে এই বিয়ে অনুষ্ঠিত হয়। শিমু মুস্তাফিজের আপন মেজ মামা রওনাকুল ইসলাম বাবুর মেয়ে। কিন্তু কেন হুট করেই বিয়ের পিঁড়িতে বসলেন ফিজ?

এক্ষেত্রে দুটি বিষয় কাজ করেছে। একটি মায়ের ইচ্ছা, অন্যটি ক্রাইস্টচার্চ হামলায় তার ভীষণ ঘাবড়ে যাওয়া। গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদ আল নূর ও লিনউড মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলায় ৫০ জন নিহত হন। এর মধ্যে আল নূর মসজিদে জুমার নামাজ পড়ার কথা ছিল নিউজিল্যান্ড সফররত মুস্তাফিজসহ বাংলাদেশি ক্রিকেটারদের। কিন্তু মসজিদে পৌঁছনোর আগে খবর পেয়ে ফিরে যাওয়ায় প্রাণ বেঁচে যান তারা। এভাবে মৃত্যুর খুব কাছে থেকে ফিরে ঘাবড়ে যান টাইগাররা। মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন তারা। সিরিজ অসম্পূর্ণ রেখে পরের দিন রাতে নিরাপদে দেশে ফেরেন ওরা।

এভাবে হুট করে বিয়ে করা নিয়ে মুস্তাফিজের বড় ভাই মাহফুজুর রহমান বলেন, নিউজিল্যান্ডে অনাকাঙ্ক্ষিত ঘটনার মুখোমুখি হওয়ার পর খুব ঘাবড়ে গিয়েছিল মুস্তাফিজ। সেজন্য আমরা ঠিক করি তাকে বিয়ে করাবো। এটা আমাদের মায়ের সিদ্ধান্ত ছিল।