সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

পুরুষ বা নারী নয়, কাকে বিয়ে করছেন মহিলা, স্তম্ভিত নেট দুনিয়া, রইল ‘বর’-এর ছবি

নিজস্ব প্রতিবেদক, ডেল্টাটাইমস্, আপডেট : ২ ফেব্রুয়ারী ২০১৯

/ ইচ্ছেঘুড়ি
-ফাইল ছবি

বিয়ের আসরে তিনি একটা নাইটগাউন পরবেন। কিন্তু তাঁর স্বামী কী পরবেন, তা তিনি জানাননি। সেটা চমক হিসেবেই থাক— বলেছেন প্যাস্কেল।

নারী-পুরুষে তো বিয়ে হয়ই। যৌনমুক্তির হাওয়ায় নারীতে নারীতে বা পুরুষে পুরুষে বিয়ের খবরও আজ নতুন কিছু নয়। কিন্তু তাই বলে নিজের লেপকে বিয়ে? শুনতে আজব লাগলেও ঘটনা একেবারেই সত্যি। অন্তত তেমনটাই জানা যাচ্ছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘মিরর’-এর একটি প্রতিবেদন থেকে।

যুক্তরাজ্যের ডেভনের বাসিন্দা ৪৯ বছর বয়সি এই মহিলার নাম প্যাস্কেল সেলিক। তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তিনি তাঁর লেপকে বিয়ে করে চলেছেন। কারণ, লেপের সঙ্গেই তাঁর সব থেকে জোরালো ও ঘনিষ্ঠ সম্পর্ক।

পেশায় শিল্পী প্যাস্কেল নিজেকে ‘রূঢ়, রুক্ষ, চমকদার, প্রদর্শনকামী’ বলে বর্ণনা করতে ভালবাসেন। সম্প্রতি এক খোলা আমন্ত্রণপত্রে তিনি জানিয়েছেন, যে বা যাঁরা তাঁর সঙ্গে তাঁর লেপের বিবাহকে সেলিব্রেট করতে চান, তাঁর সুস্বাগত।

প্যাস্কেলের মতে, লেপের সঙ্গেই তাঁর সব থেকে ঘনিষ্ঠ সম্পর্ক। এতটা ঘনিষ্ঠতা তাঁর সঙ্গে অন্য কারোর কখনওই ঘটেনি। লেপকে জড়িয়ে ধরেই তিনি সব থেকে বেশি সুখ পেয়েছেন জীবনে। সেই কারণেই লেপকে বিয়ে করতে চান তিনি।

কেমন হবে সেই বিয়ে, তার একটা বর্ণনাও দিয়েছেন প্যাস্কেল। বিয়ের আসরে তিনি একটা নাইটগাউন পরবেন। কিন্তু তাঁর স্বামী ‘লেপ’ কী পরবেন, তা তিনি জানাননি। সেটা চমক হিসেবেই থাক— বলেছেন প্যাস্কেল।

বিয়ের দিন নির্ধারিত হয়েছে ১০ ফেব্রুয়ারি। ডেভনেই বসবে বিয়ের আসর। তার পরেই থাকছে একটা ‘ফ্রি ওয়েডিং পার্টি’। অতিথিদের ড্রেস কোড কী হবে, তাও জানিয়েছেন প্যাস্কেল। তাঁর ইচ্ছা, অতিথিরা সবাই নাইটগাউন, পাজামা ইত্যাদি রাতপোশাক পরেই হাজির হোন বিয়ের আসরে। বিয়ের আসরকে জমাটি করে তুলতে প্যাস্কেল খ্যাতনামা ওয়েডিং প্ল্যানার অ্যানা ফিৎজেরাল্ডকে বরাত দিয়েছেন।

ওদিকে প্যাস্কেলের ফেসবুক অ্যাকাউন্টে তাঁর রিলেশনশিপ স্টেটাসে জনি বেয়ার্ট-আলব্রেখট নামক জনৈক ব্যক্তির সঙ্গে তাঁর সম্পর্কের কথা ঘোষণা করে রয়েছে। লেপকে বিয়ে করার পরে জনির কী হবে, সে বিষয়ে কিছুই জানাননি প্যাস্কেল।