মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬

প্রেমে প্রতারিত হলে কিভাবে সামলাবেন?

নিজস্ব প্রতিবেদক, ডেল্টাটাইমস্, আপডেট : ১৩ জানুয়ারী ২০১৯

/ ফিচার
-ফাইল ছবি

প্রেম- যে শব্দটা প্রতিটা মানুষের জীবনেই আসে। যখন আপনি প্রেমে পরেন তখন পৃথিবীর সব কিছুই ভালো লাগে। আবার ঠুনকো বিষয়ে প্রেম ভেঙে যাওয়ার ঘটনাও হারহামেশাই ঘটছে। দীর্ঘদিন প্রেম করার পর হঠাৎ সম্পর্কে ফাটল ধরলে মনের অবস্থা খারাপ হবে এটাই স্বাভাবিক। প্রেমে প্রতারিত হলে নিজেকে সামলাতে কিছু বিষয়ের ওপর লক্ষ্য রাখতে হয়। এগুলো হলো:-

সবার আগে নিজেকে প্রশ্ন করুন, প্রতারণাও কিন্তু প্রেমের একটা অংশ। আপনার কাউকে ভাল লেগেছে বলে আপনাকে তার ভাল লাগবে— সেটা নাও হতে পারে। তাই বিষয়টিকে সহজভাবে নিন। খেয়াল রাখবেন, কেউ প্রেম প্রত্যাখ্যান করলে যেন তার সঙ্গে সম্পর্ক নষ্ট না হয়।

প্রেমে প্রতারিত হওয়ার পর মনের অবস্থা শোচনীয় থাকে। তাই বলে ভেঙে না পড়ে সুস্থ ও স্বাভাবিক থাকুন। আনন্দে, বন্ধুদের সঙ্গে সময় কাটান। সময়ই সব ঠিক করে দেয়। নিজের সুবিধা–অসুবিধা নিয়ে সরাসরি বন্ধুদের সঙ্গে কথা বলুন। তারা এ ব্যাপারে কি পরামর্শ দেন সে কথাও মন দিয়ে শুনুন।

যিনি আপনাকে ছেড়ে চলে গেছেন, তার পেছনে অযথা সময় নষ্ট করবেন না। মনে রাখবেন, আপনাদের পথ আলাদা। তার প্রতি কৌতূহল রাখা মোটেও সুখকর হবে না।

প্রথম প্রেমে সফল হওয়া মানুষের সংখ্যা নিতান্তই কম। তাই এমন কিছু করবেন না যার কারনে আপনার ভবিষৎ নষ্ট হয়। মনে রাখবেন যে আপনাকে ছেড়ে যেতে পারে সে কথনো আপনার ছিলনা।