বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬

কুবির সমাবর্তনঃ রেজিস্ট্রেশন করা যাবে ৭ ডিসেম্বর পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক, ডেল্টাটাইমস্, আপডেট : ১ ডিসেম্বর ২০১৯

/ শিক্ষা

রাসেল  আহমেদ,  কুবি প্রতিনিধিঃ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ১ম সমাবর্তনে রেজিস্ট্রেশনের সময় বৃদ্ধি করা হয়েছে। আগামী ৭ ডিসেম্বর পর্যন্ত রেজিস্ট্রেশন করা যাবে। শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে এ সিদ্ধান্ত গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ তথ্যের সত্যতা নিশ্চিত করছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল হক।

২০২০ সালরে ২৭ জানুয়ারি সোমবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১ম সমাবর্তন অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয় থেকে ২০০৬-০৭ শিক্ষাবর্ষ হতে ২০১৩-১৪ শিক্ষাবর্ষ পর্যন্ত স্নাতক (সম্মান) ডিগ্রীপ্রাপ্ত এবং ২০১০-১১ শিক্ষাবর্ষ হতে ২০১৫-১৬ শিক্ষাবর্ষ পর্যন্ত স্নাতকোত্তর ডিগ্রীপ্রাপ্ত সকল ছাত্র-ছাত্রীকে সমাবর্তন অনুষ্ঠানে সনদ প্রদান করা হবেপ্রথমবারের মতো হতে যাওয়া এই সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের ১ম ব্যাচ (২০০৬-০৭ শিক্ষাবর্ষ) থেকে ৮ম ব্যাচ (২০১৩-১৪) পর্যন্ত স্নাতক পর্যায়ের শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন। একইভাবে স্নাতকোত্তর পর্যায়ে ১ম ব্যাচ থেকে ৬ষ্ঠ ব্যাচ (২০১৫-১৬ শিক্ষাবর্ষ) পর্যন্ত সাবেক শিক্ষার্থীরা সুযোগ পাচ্ছেন। স্নাতক পর্যায়ের ৩৫৫০ জন এবং স্নাতকোত্তর পর্যায়ের ২০৫২ জন শিক্ষার্থী সুযোগ পাচ্ছেন কালো গাউন ও টুপি পরিধান করার।।

সংশ্লিষ্ট ডিগ্রীপ্রাপ্ত সকল ছাত্র-ছাত্রীকে নির্ধারিত ওয়েবসাইটে (www.cou-convocation.com) প্রয়োজনীয় তথ্যাদি প্রদানপূর্বক অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন সংক্রান্ত বিস্তারিত তথ্য উপরোক্ত ওয়েবসাইটে পাওয়া যাবে।