মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬

১১ নভেম্বরের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত

নিজস্ব প্রতিবেদক, ডেল্টাটাইমস্, আপডেট : ৯ নভেম্বর ২০১৯

/ শিক্ষা

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর কারণে আগামী সোমবারের (১১ নভেম্বর) অনুষ্ঠিতব্য জেএসসির বিজ্ঞান ও জেডিসির ইংরেজি পরীক্ষাও স্থগিত করা হয়েছে। শনিবার ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিতে করেছেন।

স্থগিত হওয়া ১১ নভেম্বরের জেএসসি পরীক্ষাটি আগামী ১৩ নভেম্বর ও জেডিসি পরীক্ষা ১৬ নভেম্বর অনুষ্ঠিত হবে।

এর আগে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর কারণে আজকের (শনিবার) গণিত পরীক্ষাও স্থগিত করা হয়।শনিবারের স্থগিত জেএসসির গণিত বিষয়ের পরীক্ষার পরিবর্তিত তারিখ মঙ্গলবার (১২ নভেম্বর)। জেডিসি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৪ নভেম্বর।

অতি প্রবল ঘূর্ণিঝড় বুলবুল-এর জন্য উপকূলীয় জেলা ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলোতে ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি করা হয়েছে। মোংলা ও পায়রা সমুদ্রবন্দরও রয়েছে ১০ নম্বর মহাবিপদ সংকেতের আওতায়।

এছাড়া চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৯ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। উপকূলীয় জেলা চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলো ৯ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকবে।

শনিবার সন্ধ্যা নাগাদ অতি প্রবল ঘূর্ণিঝড়টি বাংলাদেশের উপকূলে আঘাত হানতে যাচ্ছে। এজন্য উপকূলীয় এলাকার মানুষকে দুপুর ২টার মধ্যে নিকটস্থ আশ্রয় কেন্দ্র নেয়ার নির্দেশনা দিয়েছে সরকার।