মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬

নেত্রকোনায় শিয়ালের কামড়ে আহত ৮ নেত্রকোণা প্রতিনিধি

নিজস্ব প্রতিবেদক, ডেল্টাটাইমস্, আপডেট : ৮ নভেম্বর ২০১৯

/ পর্যটন

নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় গত দু’দিনে পাগলা শিয়ালের কামড়ে নারী ও  শিশুসহ ৮ ব্যক্তি আহত হয়েছেন। আহতরা হলেন উপজেলার রংছাতি ইউনিয়নের মনিপুরপাড়া গ্রামের শহর আলীর কন্যা সোমা আক্তার (৯), নজরুল ইসলামের কন্যা তামান্না আক্তার (১২), আল আমিনের স্ত্রী পারভীন (১৮), সন্দেশ আলীর স্ত্রী সোনাবানু (৫০), মানিক মিয়ার পুত্র ওয়াজেদ আলী (৫০), সৈয়দ আলী শেখের পুত্র আব্দুল মজিদ (৫০), শাহজাহানের স্ত্রী খাদিজা খাতুন (২৫) ও আব্দুল কাদিরের পুত্র মোস্তাফিজুর রহমান (১৫)। তাদের সকলেই  স্থানীয় হাসপাতালে ভর্তী করা হয়েছে।  

স্থানীয় ইউপি সদস্য সুরুজ্জামান গন-মাধ্যমকর্মীদের জানান, বুধবার রাতে একটি শিয়ালে প্রথমে হযরত আলীর হাতে-পায়ে কামড় দেয়। এ সময় তিনি তার বাড়ির পাশে অবস্থান করছিলেন। ওই একই রাতে আশ-পাশের নারী ও  শিশুসহ ৬ জন এবং দুটি গরু ও দুটি ছাগলকে শেয়ালে কামড়ায়। বিষয়টি জানাজানি হলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভয়ে রাতে কেউ ঘর থেকে বের হয়নি। বৃহস্পতিবার আরো ২ব্যক্তি শেয়ালের কামড়ের শিকার হন। এ সময় আহত খাদিজার চিৎকারে গ্রামবাসী দৌড়ে এসে শিয়ালটিকে পিটিয়ে মেরে ফেলে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ আল মামুন গন-মাধ্যমকর্মীদের বলেন, শিয়ালের কামড়ে আহত ১০জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। সরকারিভাবে সরবরাহ না থাকায তাদেরকে ভ্যাকসিন দেয়া সম্ভব হযনি। একজন ঔষধ বিক্রেতা ও পল্লী চিকিৎষক হীরেন্দ্র সরকার জানান, শিয়াল-কুকুরের কামড়ে আহতদের ৪টি ভ্যাকসিন নিতে হয়। প্রতিটি ভ্যাকসিনের মূল্য ৪৩০ খেকে ৪৫০ টাকা।