মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬

আইপিএলে নতুন দলে অশ্বিন

নিজস্ব প্রতিবেদক, ডেল্টাটাইমস্, আপডেট : ৮ নভেম্বর ২০১৯

/ খেলা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী মৌসুমে দিল্লী ক্যাপিটালসের জার্সিতে দেখা যাবে রবিচন্দ্র অশ্বিনকে। ট্রেড চুক্তির আওতায় নিলামের বাইরে থেকে কিংস ইলেভেন পাঞ্জাব থেকে তাকে দলে ভিড়িয়েছে শ্রেয়াস আইয়ারের দল। ২০১৮ সালের নিলামে থাকা ভিত্তিমূল্য ৭ কোটি ৬০ লাখ রুপির বিনিময়ে অশ্বিনকে দলে পেয়েছে দিল্লি। ভিত্তিমূল্যের সঙ্গে অনানুষ্ঠানিকভাবে ভালো পরিমাণের অর্থ দিতে হয়েছে এই স্পিনারকে।

এর আগে আইপিএলে চেন্নাই সুপার কিংস, রাইজিং পুনে সুপার জায়েন্টসের হয়ে খেলেছেন অশ্বিন। গেল দুই মৌসুমে পাঞ্জাবের হয়ে খেলার পর এবার নতুন দলের হয়ে নামবেন এই স্পিনার। যদিও এই চুক্তির ব্যাপারে এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি আইপিএল কত্রিপক্ষের কাছ থেকে।
অশ্বিনকে দলে নিতে বাঁহাতি স্পিনার জগদীশ সুচিথকে ছাড়তে হয়েছে ক্যাপিটালসদের। ২০ লাখ রুপি ভিত্তিমূল্যে গেল মৌসুমে শ্রেয়াস আইয়ারের দলে খেলেছিলেন তিনি। এছাড়া শোনা যাচ্ছিলো কিউই ফাস্ট বোলার ট্রেন্ট বোল্টকে দলে টানতে চেয়েছিল প্রিতি জিনতার দল।

২০১৮ সালে ২ কোটি ২০ লাখ রুপিতে বোল্টকে দলে নিয়েছিল দিল্লি। সেক্ষেত্রে বোল্ট-অশ্বিন ট্রেড হলে দিল্লিকে ৫ কোটি ২০ লাখ রুপি খরচ করতে হতো। কিন্তু বোল্ট নিজে এই দলবদলে আগ্রহ দেখাননি বিধায় সুচিথকে দিয়ে এই চুক্তি সম্পন্ন করা হয়।