মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬

আজ জিতলেই সিরিজ বাংলাদেশের

নিজস্ব প্রতিবেদক, ডেল্টাটাইমস্, আপডেট : ৭ নভেম্বর ২০১৯

/ খেলা

ভারতকে তাদের মাটিতে হারিয়ে দেশটির বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথম জয় তুলে নেয়া বাংলাদেশের সামনে এবার সিরিজ জয়ের হাতছানি। আজ রাজকোটে দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। প্রথম ম্যাচে জিতে ফুরফুরে মেজাজে রয়েছেন টাইগাররা। রাজকোটে অনুশীলনও সেরেছেন। প্রথম ম্যাচের একাদশ নিয়েই রাজকোটে খেলতে নামতে পারে সফরকারীরা।

এদিকে বিপজ্জনক বায়ু দূষণ মোকাবিলা করে গত রবিবার দিল্লিতে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ ও ভারতের মধ্যকার প্রথম টি-টোয়েন্টি। তবে রাজকোটের ম্যাচটি ঘূর্ণিঝড়ের কারণে পণ্ড হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। ভারতের আবহাওয়া বিভাগের তথ্য অনুযায়ী, ঘূর্ণিঝড় মাহা’র বুধবার গুজরাট উপকূলে আঘাত হানার সম্ভাবনা আছে এবং এর জেরে রাজ্যটিতে ম্যাচের দিন বৃহস্পতিবার ‘ভারী থেকে অতি ভারী’ বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়া বিভাগ বলছে, চরম তীব্র ঘূর্ণিঝড়ে ঘনীভূত হওয়া মাহা বুধবার মধ্যরাত বা আজ শুরুতে ঘণ্টায় ১২০ কিলোমিটার গতির বাতাস নিয়ে গুজরাট উপকূল অতিক্রম করতে পারে। মধ্য গুজরাটে অবস্থিত রাজকোট উপকূল থেকে ১০০ কিলোমিটারের মতো দূরে অবস্থিত।

আবহাওয়া বিভাগের পরিচালক জয়ন্ত সরকার পিটিআইকে বলেন, ‘এ ঝড়ের ফলে ৬-৭ নভেম্বর সৌরাষ্ট্র (রাজকোট এ অঞ্চলের অংশ) ও দক্ষিণ গুজরাটে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। উল্লেখ্য, প্রথম ম্যাচে ৭ উইকেটের বড় জয় তুলে নিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে আছে বাংলাদেশ। ১০ নভেম্বর নাগপুরে শেষ টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে।

পরবর্তীতে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি আগামী ১৪ নভেম্বর থেকে মধ্য প্রদেশের ইন্দুরে এবং দ্বিতীয় ও শেষ টেস্টটি ২২ নভেম্বর থেকে ইডেন গার্ডেনে শুরু হবে। কলকাতার ঐতিহাসিক ইডেন গার্ডেনের ম্যাচটি হবে দিবা-রাত্রির। বাংলাদেশ বা ভারত কোনো দলেরই দিবা-রাত্রির টেস্ট ম্যাচ খেলার অভিজ্ঞতা নেই।