বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

প্রশ্নফাসের বিরুদ্ধে জিরো টলারেন্স : গোলাম রাব্বানী।

নিজস্ব প্রতিবেদক, ডেল্টাটাইমস্, আপডেট : ১৭ অক্টোবর ২০১৮

/ শিক্ষা

যেকোন স্তরে প্রশ্নফাসের বিরুদ্ধে ছাত্রলীগের জিরো টলারেন্স নীতির কথা সুস্পষ্ট করে জানিয়ে দিয়েছেন ছাত্রলীগের সাধারন সম্পাদক গোলাম রাব্বানী।আজ রাতে প্রশ্নফাসের বিরুদ্ধে আমরন অনশন করতে থাকা আখতার হোসেনের সাথে একাত্মতা প্রকাশ করতে গিয়ে তিনি এ কথা জানান। ঢাবি শিক্ষার্থী আখতার হোসেন বিশ্ববিদ্যালয়ের "ঘ" ইউনিটে প্রশ্ন ফাসকে কেন্দ্র করে গতকাল থেকে রাজু ভাস্কর্যের সামনে আমরন অনশন করছেন।


রাব্বানী তার সাথে একাত্মতা প্রকাশ করে বলেন, " বঙ্গবন্ধু বলেছেন,যদি কেউ ন্যায্য কথা বলে সে যদি সংখ্যা কম ও হয় আমরা তার দাবি মেনে নেব। তাই আখতার একা যে যৌক্তিক দাবি তুলেছে ছাত্রলীগ তার সঙ্গে থাকবে।"
এ সময় আখতার প্রশ্নফাস সংক্রান্ত চারটি দাবি রাব্বানীর কাছে তুলে ধরেন।সেগুলি হল, ঘ ইউনিটের রেজাল্ট বাতিল করতে হবে;পরীক্ষার প্রশ্নপত্রের নিরাপত্তার বিধান করতে হবে; পরীক্ষার এক মিনিট আগেও প্রশ্নপত্র খোলা যাবেনা; এবং যারা প্রশ্ন ফাসের সাথে জড়িত তাদের শাস্তি দিতে হবে। ছাত্রলীগের সাধারন সম্পাদক তাৎক্ষণিক তার দাবি গুলি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর অধ্যাপক রাব্বানীকে জানান।

প্রোক্টর জানান,আগামীকাল মিটিং এ বিষয়ে স্বিদ্ধান্ত নেয়া হবে। পরবর্তীতে আখতার তার যৌক্তিক আন্দোলনের  প্রতি ছাত্রলীগের এ অবস্থানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আগামীকাল তিনি তার অনশন ভাঙবেন বলে জানান। এ সময় ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।