মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬

শীতের আমেজে আইসি মেকআপেই গ্ল্যামারাস লুক!

নিজস্ব প্রতিবেদক, ডেল্টাটাইমস্, আপডেট : ২ নভেম্বর ২০১৯

/ লাইফস্টাইল

শীতের আমেজ চলে আসছে। আর শীতকাল হল সাজসজ্জার জন্য বেশ আরামদায়ক একটা সময় হলেও শীতের মিষ্টি রোদও ত্বককে পুড়িয়ে দেয় খুব তাড়াতাড়ি। তাই বলা হয় শীত হলো সাজের শত্রু! আর তাই এই সময়ে ফিটফাট থাকা ভীষণ জরুরি। মেকআপের ব্যাপারে প্রয়োজন বিশেষ সতর্কতা। শীতের আমেজে মেকআপের খুঁটিনাটি নিয়ে আমরা আজকে দিলাম কিছু প্রয়োজনীয় পরামর্শ।
ডিসেম্বর থেকে ফেব্রুয়ারি আমাদের ত্বকে একটা লালচে ভাব আসে। তাই আবহাওয়ার সঙ্গে তাল মিলিয়ে এবারের টিপস ফ্রস্টি মেকআপ বা আইসি মেকআপ। এই ধরনের মেকআপের বৈশিষ্ট্যই হল হালকা গোলাপি,  আইসি ব্লিউ,  সিলভার ও সাদার মতো ঠা-া রঙের ব্যবহার।

১. প্রথমেই আসে ফাউন্ডেশনের ব্যবহার। স্কিন টোনের সঙ্গে ম্যাচ করে ফাউন্ডেশন বেছে নিন আগে। নরম-উজ্জ্বল লুকের জন্য হালকা ফাউন্ডেশনই সব থেকে ভাল।

২. স্কিন টোন যাতে গ্লো করে এইজন্য ব্যবহার করুন হাইলাইটিং ক্রিম। তবে ত্বকের নরম ভাব বজায় রাখার জন্য সেটা খুব ভালো করে ব্লেন্ড করা প্রয়োজন।

৩. মেকআপে বাড়তি আকর্ষণ যোগ করতে যদি ‘উইঙ্গড আইজ’ লুক পেতে চান তবে প্রথমে চোখের উপরের পাতায় একটু আইলাইনার দিয়ে দিতে পারেন।

৪. কারও যদি লিক্যুইড আইলাইনারে সমস্যা হয় তবে প্রথমে পেন্সিল দিয়ে টেনে তারপর লিক্যুইড ব্যবহার করতে পারেন।

৫. রাতে কোথাও পার্টিতে গেলে,  ন্যাচরাল কুল-লুক মেকআপ ভালো লাগবে না। হাইলাইট ক্রিমের বদলে পিংক ব্লাশ অন লাগিয়ে নিলে খুব আকর্ষণীয় দেখাবে আপনাকে।

৬. ফ্রস্টি লুক দিতে মেকআপের সময় সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ হলো চোখের মেকআপ। ল্যাশলাইনের উপরের অংশে পার্লি হোয়াইট আইশ্যাডো লাগাতে হবে। সঙ্গে ব্যবহার করা যেতে পারে ব্লিউ শিমারি শ্যাডো এবং বাইরের দিকের অংশের জন্য পার্লি ব্ল্যাক।

৭. এ ছাড়া আই শ্যাডোর কালার হিসেবে বেছে নেওয়া যেতে পারে অন্য কোনো কুল শেড। যেমনÑসাদা, রুপোলি,  আইস ব্লিউ,  বা গোলাপির মতো কোনও রং।

৮. পেন্সিল লাইনার দিয়ে আইল্যাশের ঠিক উপরে রেখা টানলে চোখ আরও উজ্জ্ব্বল দেখাবে। এরপর ব্যবহার করুন মাসকারা।

৯. মেকআপ নিয়ে পরীক্ষা করতে চাইলে চিকবোনে ক্রিমের জায়গায় আইশ্যাডো দিয়েও হাইলাইট করা যেতে পারে।

১০. সাধারণত এই মেকআপের সঙ্গে গোলাপি বেশি মানায়,  সঙ্গে লাগানো যেতে পারে সিলভার গ্লস।

১১. ফ্রস্টি মেকআপের সঙ্গে একটু ডার্ক টাইপের ড্রেসআপ রাতের পাটির্র জন্য বেশ মানানসই।