মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬

ছাতক উপজেলা চেয়ারম্যান,মহিলা উপজেলা ভাইস চেয়ারম্যানসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, ডেল্টাটাইমস্, আপডেট : ৩১ অক্টোবর ২০১৯

/ আইন আদালত

সুনামগঞ্জ প্রতিনিধিঃ

ছাতকে রাউলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়ম-নীতি অমান্য করে অবৈধভাবে ম্যানেজিং কমিটি গঠন করার ঘটনায় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, উপজেলার চেয়ারম্যান, প্রাথমিক শিক্ষা জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাসহ ১৩ জনের নামে সুনামগঞ্জ জজ আদালতে মামলার ঘটনায় উপজেলাজুড়ে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে। সাবেক স্কুল কমিটির সভাপতি নুরুল আমিন এ মামলা করেন।

প্রধান শিক্ষক ও উপজেলার শিক্ষা কর্মকর্তা স্থানীয় লোকজন ও সাবেক কমিটিকে না জানিয়ে ১৪ অক্টোবর স্কুলের ম্যানেজিং কমিটির সব সদস্যের অনুমোদন ও রেজুলেশন ব্যতীত উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগমকে সভাপতি এবং ছাদিক মিয়াকে সহ-সভাপতি করে ১১ সদস্য স্কুল ম্যানেজিং কমিটির তালিকা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করে। এ কমিটিকে বাধা দেন সাবেক কমিটির সভাপতি নুরুল আমিন, চামেলি বেগম, নেছার আহমেদ। সদ্য প্রকাশিত কমিটিকে অবৈধ ঘোষণা করে সাবেক সভাপতি নুরুল আমিন আদালতে অভিযুক্তদের নাম উল্লেখ করে আদালতে মামলা করেন।

উপজেলার মহিলা উপজেলা ভাইস চেয়ারম্যান লিপি বেগমকে প্রধান করে উপজেলা চেয়ারম্যান, ছাদিক মিয়া, খালিচুর রহমান, শাহাব উদ্দিন, মকছুদ আহমদ, রহিমা বেগম, তাজুদ ও সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা ও ঝরনা বেগমসহ ১৩ জনকে অভিযুক্ত করা হয়।