মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬

আজ আবহাওয়া শুষ্ক থাকবে

নিজস্ব প্রতিবেদক, ডেল্টাটাইমস্, আপডেট : ১৪ অক্টোবর ২০১৯

/ জলবায়ু পরিবেশ
-ফাইল ছবি

সারাদেশে দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে এবং রাতের তাপমাত্রা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম বিভাগের দুই এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আজ সোমবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫টা ৫৫ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৩৪মিনিটে। গতকাল সন্ধ্যা ৬টায় ঢাকার বাতাসের আর্দ্রতা ছিল ৫৯ শতাংশ।

গত শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটের শ্রীমঙ্গলে ৩৪.৫ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তেতুলিয়ায় ২০.৩ ডিগ্রী সেলসিয়াস। গতকাল রোববার দেশের কোথাও কোনো বৃষ্টি হয়নি।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, দক্ষিণপশ্চিম মৌসুমী বায়ু রংপুর ও রাজশাহী বিভাগ থেকে বিদায় নিয়েছে। বাংলাদেশের অবশিষ্ট অংশ হতে দক্ষিণপশ্চিম মৌসুমী বায়ু বিদায় নেওয়ার অনুকূল অবস্থা বিরাজ করছে। লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যণ্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে।