বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

আবরার হত্যার বিচারের দাবিতে কাল পতাকা মিছিল

নিজস্ব প্রতিবেদক, ডেল্টাটাইমস্, আপডেট : ৯ অক্টোবর ২০১৯

/ রাজনীতি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে এবং খুনিদের বিচার দাবিতে কালো পতাকা মিছিল করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ঢাকা বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে মিছিলটি শুরু হয়ে ভিসি চত্বর, ব্রিটিশ কাউন্সিলের সামনে দিয়ে পলাশীর মোড় হয়ে বুয়েট ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

মিছিলটি বুয়েট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে গেলে সেখানে ডাকসুর ভিপি নুরুল হক নুর বুয়েট শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানান এবং তাদের পাশে থাকার ঘোষণা দেন। এছাড়া তাদের কোন ভয় নেই বলেও আশ্বাস দেন। এসময় দাবি আদায় না হওয়া পর্যন্ত এবং এদের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য অনুরোধ করেন ভিপি নুর।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর, সমাজসেবা সম্পাদক আকতার হোসেন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহবায়ক হাসান আল মামুন, যুগ্ম-আহবায়ক ফারুক হোসেন, ছাত্র ফেডারেশন সভাপতি আবু রায়হান খানসহ বিভিন্ন প্রগতিশীল সংগঠনের নেতৃবৃন্দ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মাথায় কালো কাপড় বেঁধে কালো পতাকা মিছিলে অংশ নেন।

উল্লেখ্য, গত রোববার গভীর রাতে বুয়েটের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ফেসবুকে লেখালেখির কারণে কারণে পিটিয়ে হত্যা করা হয় বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ছাত্রলীগের ১৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছেন আবরারের পিতা। এরমধ্যে ১৩ জনকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে।