বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

আবরার ফাহাদ হত্যাকাণ্ডে যা লিখলেন সোহেল তাজ

নিজস্ব প্রতিবেদক, ডেল্টাটাইমস্, আপডেট : ৮ অক্টোবর ২০১৯

/ রাজনীতি
-ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় চাউর হয়েছে সারাদেশ। শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা আর অবিভাবকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে আবরার হত্যাকাণ্ডের পর থেকে।

এই ঘটনার পর সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ সোমবার (৭ অক্টোবর) সন্ধ্যায় নিজের ফেসবুক পেজে একটি পোষ্ট করেন। সেথানে তিনি লিখেছেন, ‘এরকম যেন আর না হয়। দোষীদের আইনের আওতায় এনে সঠিক বিচার করতে হবে। এক মায়ের কমেন্ট: আমরা মা গুলো প্রচন্ড অসহায়। একটা ছেলের পেছনে কতগুলো শ্রম দিলে, ছেলেটা এ অবস্থানে আসে -সেটা একজন মা ‘ই জানেন। সেই ছেলের এই পরিনতি -মানা যাচ্ছে না। বাস্তবসম্মত বিচার চাই। আজ যেন কেউ পার না পায়। দলমত নির্বিশেষে এর বিহিত প্রয়োজন।’

অন্যদিকে, সোমবার(৭ অক্টোবর) সকালে নিহত বুয়েট শিক্ষার্থী আবরারের কুষ্টিয়া শহরের পিটিআই সড়কের বাড়িতে গিয়ে জানা যায় আবরারের বাবার নাম বরকতুল্লাহ। তিনি বেসরকারি সংস্থা ব্র্যাকের নিরীক্ষক কর্মকর্তা ছিলেন। মা রোকেয়া খাতুন একটি কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষক। দুই ভাইয়ের মধ্যে আবরার ফাহাদ বড়। ছোট ভাই আবরার ফায়াজ ঢাকা কলেজের উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্র। সেও ঢাকা কলেজের হোস্টেলে থাকে। বুয়েটের শের-ই-বাংলা হলের কাছেই তাঁর হোস্টেল।

গতকাল রোববার দিবাগত রাত তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের শের-ই বাংলা হলের নিচতলা থেকে আবরার ফাহাদের লাশ উদ্ধার করে পুলিশ। তাঁকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।