মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

আগামী দুইদিনে বৃষ্টির প্রবণতা বাড়তে পারে

নিজস্ব প্রতিবেদক, ডেল্টাটাইমস্, আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০১৯

/ জলবায়ু পরিবেশ

গত দুই দিন ধরে দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক রয়েছে। তবে আগামী ২৪ ঘণ্টার মধ্যে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপের সৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর প্রভাবে আগামী ৪৮ ঘণ্টায় বা দুইদিনে বৃষ্টির প্রবণতা বাড়তে পারে।

শুক্রবার সন্ধ্যা ৬টা পরবর্তী ২৪ ঘণ্টা আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর। পূর্বাভাসে আরো বলা হয়, শনিবার (২৮ সেপ্টেম্বর) সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

রাজশাহী ও রংপুর বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

শুক্রবার সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে নেত্রকোনায়, ১৯ মিলিমিটার। এ দিন সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুণ্ডে ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতলিয়ায় ২৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫ ডিগ্রি সেলসিয়াস। তবে শুক্রবার কোনো বৃষ্টি ছিল না ঢাকায়।