বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ ১৫ অগ্রহায়ণ ১৪২৯

বিসিএ’র ১৬তম অ্যাওয়ার্ড প্রদান ৩০ অক্টোবর
ডেল্টা টাইমস্ ডেস্ক:
প্রকাশ: শনিবার, ১ অক্টোবর, ২০২২, ১০:৫৭ এএম | অনলাইন সংস্করণ

বিসিএ’র ১৬তম অ্যাওয়ার্ড প্রদান ৩০ অক্টোবর

বিসিএ’র ১৬তম অ্যাওয়ার্ড প্রদান ৩০ অক্টোবর

যুক্তরাজ্যে বাংলাদেশি কারী ইন্ডাস্ট্রির বৃহত্তম সংগঠন বাংলাদেশ ক্যাটারার্স অ্যাসোসিয়েশন (বিসিএ) বর্ণাঢ্য আয়োজনে ১৬তম বিসিএ অ্যাওয়ার্ড প্রদান করবে। অনুষ্ঠানটি আগামী ৩০ অক্টোবর লন্ডনের বিখ্যাত পার্ক প্লাজায় অনুষ্ঠিত হবে।

কারী ইন্ড্রাস্ট্রি নিয়ে বিসিএ’র ধারাবাহিক কাজের প্রেরণা ও সাফল্যগুলোকে ক্যাটারার্স ও কারী লাভার্সদের হৃদয়ের আরও কাছে নেওয়ার লক্ষ্যে এবারের অ্যাওয়ার্ডের স্লোগান হচ্ছে— সেলিব্রেটিং সাকসেস অ্যান্ড ইন্সপায়ারিং আদারর্স।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুর ১টায় সেন্ট্রাল লন্ডনের অভিজাত মাথুরা রেস্টুরেন্টে বিসিএ সেক্রেটারি জেনারেল মিঠু চৌধুরী ও প্রেস অ্যান্ড পাবলিকেশন সেক্রেটারি ফরহাদ হোসেন টিপুর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বিসিএ’র প্রেসিডেন্ট এম এ মুনিম ওবিই, সাবেক প্রেসিডেন্ট বজলুর রশীদ এমবিই, অ্যাওয়ার্ড কমিটির কনভেনার মুজিবুর রহমান ঝুনু, শেফ অব দি ইয়ার কমিটির হেড সেলিব্রেটি শেফ আতিক রহমান, রেস্টুরেন্ট অফ দি ইয়ার কমিটির হেড ফজলে রাব্বি চৌধুরী, অরগানাইজিং সেক্রেটারি সাইফুল আলম ও কারী লাইফের চিফ এডিটর সৈয়দ নাহাস পাশা।

সংবাদ সম্মেলনে বিসিএ’র প্রেস অ্যান্ড পাবলিকেশন সেক্রেটারি ফরহাদ হোসেন টিপু লিখিত বক্তব্যে বলেন, বৈশ্বিক অর্থনৈতিক সংকট সময়ে যুক্তরাজ্যের অর্থনীতিকে চাঙ্গা করতে অন্যান্য সেক্টরের মতো ক্যাটারিং ইন্ড্রাস্ট্রিও কাজ করছে। বিসিএ নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাসকে অভিনন্দন জানাচ্ছে এবং যুক্তরাজ্যের কারী শিল্পের নানাবিধ সমস্যা ও সম্ভাবনাগুলো সরকারের সংশ্লিষ্টদের কাছে তুলে ধরতে চায়।

বিসিএ যুক্তরাজ্যের অর্থনীতিকে চাঙ্গা করতে প্রধানমন্ত্রীর অভিবাসন বিধি শিথিলের পরিকল্পনাকে স্বাগত জানাচ্ছে। প্রসঙ্গত, বিসিএ ব্রেক্সিট ও করোনা মহামারির আগ থেকেই হসপিটালিটি সেক্টরের স্টাফ সংকট মোকাবিলার জন্য ইমিগ্রেশন নীতি সহজ করার দাবি জানিয়ে আসছে।

বিসিএ যুক্তরাজ্যের হসপিটালিটি সেক্টরের অ্যালকোহল ডিউটি ফ্রিজকে স্বাগত জানিয়েছে। তবে সমস্যাগ্রস্ত রেস্টুরেন্ট এবং টেকওয়ে এর সমস্যা নিরসনে সরকারের কোনো পরিকল্পনা ঘোষণা না আসায় বিসিএ গভীর হতাশ।

বিসিএ মনে করে, সরকারের ঘোষিত মিনি বাজেটে বিদ্যুতের মূল্য ফ্রিজ করলেও দ্রব্যমূল্যের অব্যাহত মূল্যবৃদ্ধি ও মহামারি থেকে বের হওয়া কাস্টমারদের আস্থা ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রী লিজ ট্রাস্টের ঘোষণা কারী ইন্ডাস্ট্রির জন্য খুব নগণ্য।

বিসিএ প্রেসিডেন্ট এম এ মুনিম বলেন, নতুন চ্যান্সেলর যুক্তরাজ্যকে একটি বিশ্বব্যাপী প্রতিযোগিতামূলক কর ব্যবস্থায় রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। তবে তিনি এটি অর্জনের জন্য দুটি সুস্পষ্ট শক্তি Lower VAT I Business rates reliefs কে উপেক্ষা করেছেন। চ্যান্সেলর সংকটাপন্ন এই ব্যবসার সহযোগিতায় উদ্যোগ নিতে পারতেন, যা বিশেষ করে বর্তমান সময়ে কারী ইন্ডাস্ট্রির জন্য জরুরি।

বিসিএ’র সেক্রেটারি জেনারেল মিঠু চৌধুরী বলেন, শুধু শীতকালে নয়, রেস্টুরেন্ট ও টেকওয়ে ব্যবসাকে বাঁচাতে বছরের বাকি সময়েও এই সহযোগিতা অব্যাহত রাখা খুব জরুরি।

বিসিএর চিফ ট্রেজারার সাইদুর রহমান বিপুল বলেন, সরকার ঘোষিত মিনি বাজেটে কারী ইন্ডাস্ট্রির জন্য তেমন ইতিবাচক সহযোগিতার দিক না থাকায় বিসিএ সন্তুষ্ট নয়। আমরা গভীর উদ্বিগ্ন যে এই সংকট কাটিয়ে উঠতে ক্যাটারিং শিল্পকে অব্যাহত সংগ্রাম করার পাশাপাশি কারী শিল্পের স্বার্থে আরও পরিবর্তন ও সহায়তা করার জন্য চ্যান্সেলরের কাছে লবিং চালিয়ে যাব।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বিসিএ’র প্রেসিডেন্ট এম এ মুনিম ওবিই, সেক্রেটারি জেনারেল মিঠু চৌধুরী, চিফ ট্রেজারার সাইদুর রহমান বিপুল, প্রেস অ্যান্ড পাবলিকেশন সেক্রেটারি ফরহাদ হোসেন টিপু।

১৬তম বিসিএ অ্যাওয়ার্ড অনুষ্ঠানের স্পন্সর হচ্ছে কোবরা বিয়ার, কিংফিশার বিয়ার, উবার ইটস, স্কয়ার মাইল ইন্সুরেন্স, মাই ডিডি পয়েন্টস, গান্ধি ওরিয়েন্টাল ফুডস লিমিটেড, কিংস বাজার, পেটাপ, রাধুনী, উইডো একাউন্টিং, মোক, ডাবলিউয়্যুপিসি, লন্ডন টি একচেইঞ্জ, অক্সওর, সুপার পলো, এমআর প্রিন্টার, এরোমা আইসক্রিম। এসময় স্পন্সরদের প্রতিনিধিরা অ্যাওয়ার্ড অনুষ্ঠান নিয়ে তাদের মতামত তুলে ধরেন। সংবাদ সম্মেলনে বিসিএ সব স্পন্সরদের আন্তরিক ধন্যবাদ জানিয়েছে।



ডেল্টা টাইমস্/সিআর/এমই

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
  এই ক্যাটেগরির আরো সংবাদ  
সম্পাদক ও প্রকাশক: মো. জাহাঙ্গীর আলম, নির্বাহী সম্পাদক: মো. আমিনুর রহমান
প্রকাশক কর্তৃক ৩৭/২ জামান টাওয়ার (লেভেল ১৪), পুরানা পল্টন, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত
এবং বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল থেকে মুদ্রিত।

ফোন: ০২-৪৭১২০৮৬১, ০২-৪৭১২০৮৬২, ই-মেইল : [email protected], [email protected]
সম্পাদক ও প্রকাশক: মো. জাহাঙ্গীর আলম, নির্বাহী সম্পাদক: মো. আমিনুর রহমান
প্রকাশক কর্তৃক ৩৭/২ জামান টাওয়ার (লেভেল ১৪), পুরানা পল্টন, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত
এবং বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল থেকে মুদ্রিত।
ফোন: ০২-৪৭১২০৮৬১, ০২-৪৭১২০৮৬২, ই-মেইল : [email protected], [email protected]yahoo.com