শনিবার ২৬ নভেম্বর ২০২২ ১১ অগ্রহায়ণ ১৪২৯

বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িছে বলেই প্রধানমন্ত্রী জাতিসংঘে সম্মানিত
ডেল্টা টাইমস্ ডেস্ক:
প্রকাশ: শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২, ৬:৪২ পিএম | অনলাইন সংস্করণ

বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িছে বলেই প্রধানমন্ত্রী জাতিসংঘে সম্মানিত

বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িছে বলেই প্রধানমন্ত্রী জাতিসংঘে সম্মানিত

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এম.পি বলেছেন, আজকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। অনেকে সাম্প্রদায়িকতা ব্যবহার করে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করেছিল। এখন তাদের সে দৌরাত্ম কমে গেছে, এখন কিন্তু তারা এসব কথা বলেনা। বাংলাদেশ সম্প্রতি এবং অসাম্প্রদায়িকতার মধ্য দিয়ে ২০১৪ সালে  দারিদ্রতাকে জয় করেছিল। অসাম্প্রদায়িক চেতনার মধ্যে দাঁড়িয়ে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে।

প্রতিমন্ত্রী শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দিনাজপুরের বিরল উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বিরল উপজেলাধীন সকল পূজা উদযাপন কমিটির মাঝে সরকারি অনুদানের অর্থ বিতরণ করেন এবং বিরল উপজেলা সামাজিক সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ আফছানা কাওছার এর সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা অফিসার আনিছুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ‍্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব মোঃ সবুজার সিদ্দিক সাগর,  সাধারণ সম্পাদক ও পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক রমাকান্ত রায়, বিরল সরকারি কলেজ এর অধ্যক্ষ মোঃ রফিকুল ইসলাম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ শফিউল ইসলাম,  প্রেস ক্লাবের সভাপতি এম এ কুদ্দুস সরকার, উপজেলা ইমাম সমিতির সভাপতি আলহাজ্ব মাওলানা মোঃ মনসুর আলী, বৌদ্ধ ধর্মের প্রচারকসহ বিভিন্ন শ্রেণি পেশার নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলার ৯৫ টি দুর্গাপূজা মন্ডপের প্রত্যেকটিতে জি আর অনুদানের অর্থ এবং ব্যক্তিগত উপহার সামগ্রী  তুলে দেন এবং উপজেলা প্রকৌশলী দপ্তরের আওতায় গ্রামীণ সড়ক মেরামত ও সংরক্ষণ এর সুপারভাইজার ও এলসিএস মহিলা কর্মীদের সঞ্চয়ের অর্থের চেক বিতরণ করেন। সুপারভাইজারকে ১ লাখ ৪২ হাজার ও এলসিএস মহিলা কর্মীদের প্রত্যেককে ১ লাখ ১৮ হাজার টাকা করে মোট ১৩ লাখ ২২ হাজার টাকার চেক বিতরণ করা হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, জাতিসংঘে প্রধানমন্ত্রী সম্মানিত হয়েছেন-কারণ বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িছে বলেই প্রধানমন্ত্রী সম্মানিত হয়েছেন। তিনি বলেন, বিভক্তি আর সংঘাত কখনোই কল্যাণ আনতে পারে না। আজকে বাংলাদেশ সংঘাতের পথ থেকে চলে এসেছে। বাংলাদেশ সম্প্রীতির পথে হাঁটছে, অসাম্প্রদায়িকতার পথে হাঁটছে, মানবতার পথে হাঁটছে বলেই বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে পৃথিবীতে খ্যাতি অর্জন করেছে। দেশের  উন্নয়নে যে বড় বড় বাঁধাগুলো ছিল তার মধ্যে আইনের শাসন অন‍্যতম। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে। যে দেশে জাতির পিতাকে হত্যার পরে বিচার হবেনা- এরকম আইন করা হয়, সে দেশে কখনো আইনের শাসন প্রতিষ্ঠা হতে পারে? যে দেশে মুক্তিযুদ্ধের অপরাধীরা, যারা মা-বোনকে ধর্ষণ করেছে, বাড়িঘর জ্বালিয়ে দিয়েছে, লুণ্ঠন করেছে গণহত্যা সংঘটিত করেছে, তাদের কাছে যদি আইন থাকে, আইন যদি তাদেরকে নিরাপত্তা দেয় তাহলে সে দেশে আইনের শাসন কিভাবে প্রতিষ্ঠা হয়? আজকে বাংলাদেশে খুনিদের বিচার করেছি, অপরাধীদের বিচার করেছি, মানুষ আইনের প্রতি ভরসা পেয়েছে। কারণ অপরাধীর কোন ধর্মীয় পরিচয় হয় না। অপরাধী না হয় হিন্দু না হয় মুসলিম, অপরাধীর পরিচয় সে শুধুই অপরাধী।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর দেয়া বাংলাদেশের ৭২ এর সংবিধান আমাদেরকে আলো দেখায় এবং অসম্প্রদায়িক চলার পথ তৈরী করার জন্য শক্তি যোগায়। সেই পথ যাত্রা স্বাধীনতা বিরোধীরা  ৭৫ এর ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যাকান্ডের মাধ্যেমে থামিয়ে দিয়েছিলো। ৭৫ পরবর্তি ক্ষমতালোভীদের কাছে আমরা জাতির কোন কল্যাণ দেখিনাই। আমরা দেখেছি লুটপাট, সংঘাত, হানাহানি, মিথ্যাচার , বিভক্তি ও শ্রেণী বৈষম্য। ফলে এদেশের উন্নয়সহ শিক্ষা স্বাস্থ্যের অধিকার প্রতিষ্ঠা এবং মানবিক মূল্যবোধ তৈরি হয় নাই এবং দেশ এগিয়ে যাবার রুপকল্প কোনটাই হয় নাই। শুধু দেখেছি সংঘাত আর সংঘত। কিভাবে ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় টিকে থাকা যায়। কিভাবে একটি ধর্মের সাথে আর একটি ধর্মকে উস্কে দিয়ে একটি সংঘাত তৈরি করে নিজের চেয়ারকে ঠিক রাখা যায়, এদেশের মানুষ সেটাই দেখেছিলো। এখন সে পরিস্থিতি নাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ উন্নয়নের পথে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে।

প্রতিমন্ত্রী পরে বোচাগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে বোচাগঞ্জ উপজেলাধীন সকল পূজা উদযাপন কমিটির মাঝে সরকারি অনুদানের অর্থ বিতরণ করেন এবং বিরল উপজেলা সামাজিক সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন।



ডেল্টা টাইমস্/সিআর/এমই

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
  এই ক্যাটেগরির আরো সংবাদ  
সম্পাদক ও প্রকাশক: মো. জাহাঙ্গীর আলম, নির্বাহী সম্পাদক: মো. আমিনুর রহমান
প্রকাশক কর্তৃক ৩৭/২ জামান টাওয়ার (লেভেল ১৪), পুরানা পল্টন, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত
এবং বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল থেকে মুদ্রিত।

ফোন: ০২-৪৭১২০৮৬১, ০২-৪৭১২০৮৬২, ই-মেইল : [email protected], [email protected]
সম্পাদক ও প্রকাশক: মো. জাহাঙ্গীর আলম, নির্বাহী সম্পাদক: মো. আমিনুর রহমান
প্রকাশক কর্তৃক ৩৭/২ জামান টাওয়ার (লেভেল ১৪), পুরানা পল্টন, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত
এবং বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল থেকে মুদ্রিত।
ফোন: ০২-৪৭১২০৮৬১, ০২-৪৭১২০৮৬২, ই-মেইল : [email protected], [email protected]