সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

আর্কাইভ 08 Nov 2019

বিতর্কিত ছাড়া কেউ বাদ যাবে না

দায়িত্বের পরিবর্তন হবে, পূনর্বণ্টন হবে। এখান থেকে ওখানে যাবে। কেউ তো এক পদে সারাজীবন থাকবে না। আওয়ামী লীগের কাউন্সিলে বিভিন্ন পদে রদবদলের আভাস দিয়ে এমনটাই  বলেছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (৮ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ…

২২ মন্ত্রলণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ শনিবার মধ্যরাতের দিকে বাংলাদেশের খুলনা-বরিশাল অঞ্চলের ওপর আঘাত হানতে পারে। আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়, ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর কারণে সাগর উত্তাল হয়ে উঠেছে। এ জন্য দেশের তিনটি সমুদ্রবন্দর ও কক্সবাজারকে শুক্রবার ভোর ৬টা থেকে ৪ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এদিকে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় সরকার সব ধরনের প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা…

শনিবার মধ্যরাতে আঘাত হানতে পারে ‘বুলবুল’

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আরও শক্তিশালী হয়ে প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে। এটি বর্তমানে উত্তর-পশ্চিম উপকূলের দিকে এগিয়ে আসছে। আগামীকাল শনিবার (৯ নভেম্বর) মধ্যরাতের দিকে ঘূর্ণিঝড়টি দেশের খুলনা-বরিশাল অঞ্চলের ওপর আঘাত হানতে পারে বলে। উপকূলে আঘাত হানার আগে কিছুটা দুর্বল হয়ে যেতে পারে ‘বুলবুল’ জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আবহাওয়া অধিদফতর থেকে জানানো হয়, ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর কারণে সাগর উত্তাল হয়ে উঠেছে। এ…

১০০ টাকার কমে পেঁয়াজ পাওয়ার সম্ভাবনা নেই: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানিয়েছেন, আমরা চেষ্টা করছি। তবে ১০০ টাকার নিচে পেঁয়াজ পাওয়ার কোনও সম্ভাবনা আপাতত নেই। এ মাসের শেষের দিকে দেশে উৎপাদিত পেঁয়াজ বাজারে আসলে দাম কমবে। তার আগে হয়তো সম্ভব হবে না।

আজ শুক্রবার রংপুর নগরীর একটি হোটেলে ইটভাটা মালিকদের এক অনুষ্ঠানে যোগ দিতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

টিপু…

বিএনপির শক্তি ক্রমাগত ক্ষয় হচ্ছে : হাছান

আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমরা চাই বিএনপি সংসদে ও সংসদের বাইরে শক্তিশালী বিরোধী দল হোক। কিন্তু দলটির নেতারা একের পর এক পদত্যাগ করছেন। আমরা চাইলেও দলটি শক্তি ধরে রাখতে পারছেন না। বিএনপির শক্তি ক্রমাগত ক্ষয় হচ্ছে।

শুক্রবার (৮ নভেম্বর) ঢাকায় ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) মিলনায়তনে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাবার্ষিকী ও…

আদালতে আইনজীবীদের হেনস্তার শিকার নারী পুলিশ

ভারতের দিল্লির একটি আদালত চত্বরে এক নারী পুলিশ কর্মকর্তাকে শত শত আইনজীবী হেনস্তা করেছে বলে অভিযোগ উঠেছে। ইতোমধ্যে ওই মুহূর্তে ধারণ করা সিসিটিভি ফুটেজের ভিডিও ছড়িয়ে পড়েছে ফেসবুক, টুইটার ও ইউটিউবসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমে।

শুক্রবার (৮ নভেম্বর) ‘আনন্দবাজার পত্রিকা’ জানিয়েছে, দিল্লির তিস হাজারি আদালত চত্বরে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ওই নারী পুলিশ কর্মকর্তার নাম মনিকা ভরদ্বাজ।…

আইপিএলে নতুন দলে অশ্বিন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী মৌসুমে দিল্লী ক্যাপিটালসের জার্সিতে দেখা যাবে রবিচন্দ্র অশ্বিনকে। ট্রেড চুক্তির আওতায় নিলামের বাইরে থেকে কিংস ইলেভেন পাঞ্জাব থেকে তাকে দলে ভিড়িয়েছে শ্রেয়াস আইয়ারের দল। ২০১৮ সালের নিলামে থাকা ভিত্তিমূল্য ৭ কোটি ৬০ লাখ রুপির বিনিময়ে অশ্বিনকে দলে পেয়েছে দিল্লি। ভিত্তিমূল্যের সঙ্গে অনানুষ্ঠানিকভাবে ভালো পরিমাণের অর্থ দিতে হয়েছে এই স্পিনারকে।

এর আগে…

জাবি বন্ধ হলেও আন্দোলন থামেনি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে বন্ধ ক্যাম্পাসে নিষেধাজ্ঞা উপেক্ষা করে আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। শুক্রবার (৮ অক্টোবর) বেলা ১২টা থেকে বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনে জড়ো হতে শুরু করেন আন্দোলনকারীরা। এরপর পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী পট চিত্রাঙ্কন শুরু করা হয়। চিত্রাঙ্কন শেষে এটি পুরো ক্যাম্পাসে প্রদর্শন করবেন তারা।

শিক্ষার্থীরা বলছেন, চিত্রের মাধ্যমে…

নেতাদের ওপর ভরসা না করে রাস্তায় নামুন: গয়েশ্বর

নেতাদের নির্দেশের অপেক্ষায় না থেকে কর্মীদের মাঠে নামার আহ্বান জানিয়েছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হল রুমে তারেক পরিষদ ঢাকা মহানগর উত্তর আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

গয়েশ্বর চন্দ্র বলেন, আর প্রেসক্লাবে আলোচনা করার সুযোগ নেই। আমাদের এখন সময় হয়েছে রাজপথে…

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তদের তালিকায় ভারতীয় নাগরিক

বাংলাদেশের চলচ্চিত্র শিল্পে অবদানের জন্য মোট ২৮টি ক্যাটাগরিতে শিল্পী ও কলাকুশলীকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদানের ঘোষণা করেছে সরকার। মন্ত্রণালয়ের ওয়েবসাইটে ২০১৭ ও ২০১৮ সালে পুরস্কারপ্রাপ্তদের নাম বৃহস্পতিবার (৭ নভেম্বর) প্রকাশিত হয়েছে। পুরস্কারের তালিকায় ২০১৭ সালের সেরা ছবির পুরস্কার পেয়েছে ‘ঢাকা অ্যাটাক’ ও একই ক্যাটাগরিতে ২০১৮ সালের পুরস্কার পেয়েছে ‘পুত্র’।

কিন্তু অবাক হওয়ার মতো ব্যাপার হলো এই…

গোবিন্দগঞ্জে উপজেলা খাদ্য কর্মকর্তা বিরুদ্ধে অনিয়ম -দুর্নীতিতে ফুঁসে উঠেছে মিলাররা

গাইবান্ধা প্রতিনিধি:
গাইবান্ধার গোবিন্দগঞ্জে উপজেলা খাদ্য কর্মকর্তা স্বপন কুমার দে এর বিরুদ্ধে অনিয়ম -দুর্নীতির মাধ্যমে ঘুষ বানিজ্যের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলা খাদ্য কর্মকর্তা স্বপন কুমার দে মোটা অংকের অর্থের বিনিময়ে প্রায় ৮/১০টি অস্তিত্ব বিহীন মিলের তালিকা প্রনয়ন করে আসছে বরাদ্দ জন্য পায়তারা,অস্বিত্ব বিহীন মিলের লাইসেন্স করিয়ে দিয়ে মোটা অংকের অর্থ গ্রহন,সরকারের খাদ্য বান্ধব…

শাহজালাল বিমানবন্দরে ২.৫৬০ কেজি স্বর্ণ ও ১০ বিদেশী মোবাইল উদ্ধার

কাস্টম হাউস, ঢাকার প্রিভেন্টিভ টিম কর্তৃক হযরত শাহজালাল আন্তর্জাতিক  বিমানবন্দরে প্রায় ১ কোটি ৩৩ লক্ষ  টাকা মূল্যের ২.৫৬০ কেজি  স্বর্ণ ও ১০ টি মোবাইল আটক করা হয়েছে।  কমিশনারের নিকট আসা এক গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে কাস্টম হাউস, ঢাকার কর্তব্যরত প্রিভেন্টিভ কর্মকর্তাগণ বিমান বন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান গ্রহণ করে নজরদারী করতে থাকে।  ডোমেষ্টিক যাত্রী আগমনী হলে নজরদারী ও তল্লাশীর…

নরসিংদীতে ট্রেনে কাটা পড়ে কিশোর নিহত

নরসিংদী সংবাদদাতা:

নরসিংদীতে ট্রেনে কাটা পড়ে গৌবিন্দ দাস (১৭) নামে এক কিশোর নিহত হয়েছে। শুক্রবার নরসিংদী রেল স্টেশন থেকে প্রায় চার কিলোমিটার দূরে তার মৃতদেহ উদ্ধার করে রেলওয়ে পুলিশ। নিহত গোবিন্দ নারায়ণগঞ্জের সোনারগাঁও থানার বারদী গ্রামের বলাই চন্দ্র দাসের ছেলে। সে পেশায় স্বর্ণকার।
রেলওয়ে পুলিশ ও নিহতের স্বজনরা জানায়, গৌরিন্দ দাস বৃহস্পতিবার নরসিংদীতে তার এক স্বজনের বাড়িতে বেড়াতে আসে।…

কেশবপুর উপজেলা সংবাদপত্র হকার্স ইউনিয়নের জরুরী সভা অনুষ্ঠিত

কেশবপুর  (যশোর) প্রতিনিধি ॥
যশোরের কেশবপুর উপজেলা সংবাদপত্র হকার্স ইউনিয়নের জরুরী সভা গতকাল বিকালে উপজেলা প্রেসক্লাবের কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা সংবাদপত্র হকার্স ইউনিয়নের সভাপতি আতিয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরী সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, কোষাধ্যক্ষ সত্যজিৎ দত্ত, দপ্তর সম্পাদক নাজমুল হাসান, নির্বাহী সদস্য অলোক মন্ডল প্রমুখ। জরুরী সভায় বিভিন্ন পত্র-পত্রিকা বিতরণের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পাঁচবিবিতে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু

প্রদীপ অধিকারী / পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতাঃ 

জয়পুরহাটে পাঁচবিবি উপজেলার বিদ্দী গ্রামে  পুকুরের পানিতে ডুবে মীম আক্তার  (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।  শুক্রবার দুপুরের দিকে এ ঘটনা ঘটে। নিহত শিশু  উপজেলার  বিদ্দী  গ্রামের আব্দুল মজিদের  মেয়ে । এলাকাবাসী ও পারিবারিক সূত্রে জানা যায়, শুক্রবার দুপুরে বাড়ীর পাশের পুকুরের পাড়ে অন্য শিশুদের সাথে খেলার সময় সবার অজান্তে পুকুরের পানিতে পড়ে যায়…

নেত্রকোণায় চোরের দা’য়ের কোপে বৃদ্ধার মৃত্যূ


নেত্রকোণা প্রতিনিধি
নেত্রকোণার বারহাট্টায় চোরের দা’য়ের কোপে এক বৃদ্ধার মৃত্যূ হয়েছে। মৃতের নাম প্রণতি রানী চক্রবর্ত্তী (৭০)। তিনি উপজেলার বারঘর গ্রামের গোপাল চন্দ্র চক্রবর্ত্তীর স্ত্রী এবং সমাজ সেবক মৃনাল কান্তি চক্রবর্তীর মাতা। ঘটনায় জড়িত অভিযোগে পুলিশ ১জনকে প্রেফতার ও চুরি যাওয়া আংশীক মালামাল উদ্ধার করেছে।
মৃনাল কান্তি জানান, গত ১নভেম্বর গভীর রাতে কতিপয় দূর্বৃত্ত…

গাইবান্ধায় পৃথক দুর্ঘটনায় শিশুসহ নিহত ২,আহত ২০

গাইবান্ধা জেলা প্রতিনিধি:

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার রংপুর-ঢাকা মহাসড়কে বাসের ধাক্কায় লেগুনা খাদে পড়ে চালক আরিফুল ইসলাম (২০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার সকালে পৌনে ৮টার দিকে পলাশবাড়ী উপজেলার রংপুর-ঢাকা মহাসড়কের মহেশপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত লেগুনা চালক আরিফুল ইসলাম গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার ধাপেরহাট ইউনিয়নের তিলকপাড়া গ্রামের ট্রাকচালক সঞ্জু মিয়ার পুত্র। প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সকালে বাড়ি থেকে লেগুনা…

গাইবান্ধায় মাল্টিমিডিয়া শিক্ষা ব্যবস্থা চালু থাকলেও বঞ্চিত শিক্ষার্থীরা

গাইবান্ধা জেলা প্রতিনিধি:

গাইবান্ধার মাধ্যমিক বিদ্যালয়গুলোতে মাল্টিমিডিয়া শিক্ষা ব্যবস্থা চালু করা হলেও নি¤œমানের ইলেকট্রনিক সরঞ্জাম, নিয়মিত ক্লাশ না হওয়াসহ নানা কারণে তা সঠিকভাবে বাস্তবায়িত হচ্ছে না। ফলে ডিজিটাল শিক্ষা ব্যবস্থার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে শিক্ষার্থীরা। গাইবান্ধা জেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, গাইবান্ধার সাত উপজেলার ৪৩০টি মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসায় মাল্টিমিডিয়া সরঞ্জাম সরকারি উদ্যোগে দেওয়া হয়েছে।এছাড়াও…

গাছ থেকে বিজ্ঞাপন উচ্ছেদ অভিযান পরিচালনা করেন ইউএনও

রনি আকন্দ জয়পুরহাট প্রতিনিধিঃ

জয়পুরহাটের কালাইয়ে  গাছে গাছে বড় বড় পেরেক বা তারকাঁটা ঠুকে সেঁটে দেওয়া সাইনবোর্ড, বিলবোর্ড, ব্যানার-ফেস্টুনসহ নামে-বেনামের বহু বিজ্ঞাপন উচ্ছেদ অভিযান পরিচালনা  করেন উপজেলা নির্বাহী অফিসার।
পৌর সদর ও উপজেলার বেশির ভাগ গাছে বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও হাসপাতাল, ডাক্তার, বিভিন্ন বেসরকারী ব্যাংক,স্কুল-কলেজ, রাজনৈতিক নেতাদের শুভেচ্ছা এবং নানা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ভরে গেছে। বিনা…

নেত্রকোনায় শিয়ালের কামড়ে আহত ৮ নেত্রকোণা প্রতিনিধি

নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় গত দু’দিনে পাগলা শিয়ালের কামড়ে নারী ও  শিশুসহ ৮ ব্যক্তি আহত হয়েছেন। আহতরা হলেন উপজেলার রংছাতি ইউনিয়নের মনিপুরপাড়া গ্রামের শহর আলীর কন্যা সোমা আক্তার (৯), নজরুল ইসলামের কন্যা তামান্না আক্তার (১২), আল আমিনের স্ত্রী পারভীন (১৮), সন্দেশ আলীর স্ত্রী সোনাবানু (৫০), মানিক মিয়ার পুত্র ওয়াজেদ আলী (৫০), সৈয়দ আলী শেখের পুত্র আব্দুল মজিদ (৫০), শাহজাহানের স্ত্রী খাদিজা…