সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

আর্কাইভ 04 Nov 2019

ভারতে টাইগারদের ইতিহাস গড়া জয়

 ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশ কখনো জেতেনি।  তার মধ্যে আছে ২০১৬ বিশ্বকাপে খুব কাছাকাছি গিয়ে হারা। এবার তাদেরই মাটিতে দুর্দান্ত ব্যাটিংয়ে রোহিত শর্মাদের উড়িয়ে দিয়েছেন মুশফিকরা।

রোববার (৪ নভেম্বর) রাতে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে এই ম্যাচে সাত উইকেটে জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে স্বাগতিকরা তুলেছে ১৪৮…

টাইগারদের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে প্রথম জয় পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। দিল্লিতে ৭ উইকেটের এই ঐতিহাসিক জয়ে মুশফিকুর রহিমদের অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথমে ব্যাট করতে নেমে শফিউল ইসলামের গতি আর তরুণ লেগ স্পিনার আমিনুল ইসলাম…

ঢাকার দুই সিটির নির্বাচন জানুয়ারিতে

আগামী বছরের জানুয়ারিতে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ইসি সচিব। তবে চট্টগ্রামের ব্যাপারে এখনও সিদ্ধান্ত হয়নি।

রোববার নির্বাচন কমিশন (ইসি) ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার নেতৃত্বে বৈঠক শেষে ইসি সচিব মো. আলমগীর সাংবাদিকদের এ তথ্য জানান।

ইসি সচিব জানান, তফসিল ঘোষণা করা হবে ১৮ ডিসেম্বরের…

পেঁয়াজের দাম বাড়িয়ে সিন্ডিকেট হাতিয়ে নিয়েছে ৩১৭৯ কোটি টাকা!

পেঁয়াজের দাম বাড়িয়ে জুলাইয়ে ৩৯৭ কোটি ৬৭ লাখ টাকা, আগস্টে ৪৯১ কোটি ৪৩ লাখ ৫০ হাজার টাকা, সেপ্টেম্বরে ৮২৫ কোটি ২৬ লাখ ৫০ হাজার টাকা এবং অক্টোবরে ১ হাজার ৪৬৪ কোটি ৯৯ লাখ ৫০ হাজার কোটি টাকা ভোক্তাদের কাছ থেকে হাতিয়ে নিয়েছে কারসাজি চক্র।

রোববার (৩ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে কনসাস কনজুমার্স সোসাইটি (সিসিএস)…

রাজাকার ও দোসরদের স্থান হবে না

যুদ্ধাপরাধী এবং খুনিদের এদেশে বিচার হয়েছে, সাজা হয়েছে। এদের যারা দোসর বা ষড়যন্ত্রকারী হয়তো আজকে আমরা তাদের বিচার করে যেতে পারলাম না বা হয়তো আমরা চেষ্টা করবো বা আগামীতে যারা আসবে, কোন না কোন দিন, এই ষড়যন্ত্রকারীরাও একসময় ধরা পড়বে। তাদের এই রহস্য উদঘাটন অবশ্যই হবে। কারণ ইতিহাস কখনও মুছে ফেলা যায় না।

বিএনপিপন্থীদের মেরুদণ্ডহীন বলে মন্তব্য করে…

খোকার পরিবার ট্রাভেল পারমিটে আসতে পারে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম বলেছেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার পরিবার ট্রাভেল পারমিটের জন্য আবেদন করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী তাঁর ব্যক্তিগত ফেসবুক আইডিতে দেওয়া এক স্ট্যাটাসে এ কথা জানান। এদিকে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস থেকেও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে। বিএনপি চেয়ারপারসনের…

নারায়ণগঞ্জে ধসে পড়েছে ৪ তলা ভবন, নিহত ১

নারায়ণগঞ্জ নগরীর ১ নম্বর বাবুরাইল এলাকায় খালের ওপর নির্মিত একটি চারতলা ভবন ধসে পড়েছে। এ দুর্ঘটনায় তৈয়ব (১২) নামে এক শিশু নিহত হয়েছে। ভবনের ভেতর থেকে সাতজনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে৷ এখনও দুইজন ভবনের ভেতরে আটকে আছে বলে জানা গেছে৷

রোববার বিকেলে বাবুরাইলের মুন্সিবাড়ি এলাকার এইচএম ম্যানশন নামের ভবনটি ধসে পড়ে৷ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল…

ধানমন্ডিতে জোড়া খুনের ঘটনায় সেই গৃহকর্মী গ্রেপ্তার

রাজধানীর ধানমন্ডিতে গলাকেটে জোড়া খুনের ঘটনায় অজ্ঞাত পরচিয় সেই নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গৃহকর্মী পরিচয়ে আসা সুরভী নামের ওই নারী খুনের ঘটনার পর থেকে পলাতক ছিলেন। রোববার (০৩ নভেম্বর) রাতে রাজধানীর আগারগাঁও বস্তি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ জানান, আগারগাঁও বস্তি থেকে সুরভী নামে ওই নারীকে গ্রেপ্তার করেছে…

রাজশাহী পলিটেকনিকে ছাত্রলীগের টর্চার সেল!

রাজশাহী পলিটেকনিকে ছাত্রলীগের টর্চার সেল!রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটে ছাত্রলীগের টর্চার সেলের সন্ধান মিলেছে। সেই টর্চার সেল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানটির অধ্যক্ষকে লাঞ্ছিত এবং পুকুরে ফেলে দেয়ার ঘটনায় কারিগরি শিক্ষা অধিদপ্তরের গঠিত তদন্ত কমিটির সদস্যরা তদন্তে গিয়ে এই টর্চার সেলের সন্ধান পান।

রোববার বিকেলে টর্চার সেলের সন্ধান মেলে। তদন্ত কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন, অধ্যক্ষ,…

মুমূর্ষু খোকার খোঁজখবর নিলেন প্রধানমন্ত্রী

নিউইয়র্কে ক্যান্সারে চিকিৎসাধীন গুরুতর অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন থাকা বিএনপি নেতা ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার খোঁজখবর নিয়েছেন আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আইনগত বাধা থাকলেও তিনি যেন নির্বিঘ্নে দেশে ফিরতে পারেন এ জন্য ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

 নিউইয়র্কের ম্যানহাটনে মেমোরিয়াল স্লোন ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন…

বিমান দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেলেন জাতীয় দলের ফুটবলাররা

বিশ্বকাপ ও এশিয়ান কাপের ম্যাচ খেলতে ওমানগামী জাতীয় দলের ফুটবলাররা অল্পের জন্য দুর্ঘটনা থেকে বেঁচে গেছেন। গতকাল রাতে বাংলাদেশের ফুটবলারদের বহনকারী বাংলাদেশ বিমানের ফ্লাইট (বিজি-০০২১) হযরত শাহজালাল বিমানবন্দর থেকে ছেড়ে যাওয়ার এক ঘণ্টা পর আবার জরুরি অবতরণ করতে বাধ্য হয়।

সোমবার সকাল সাড়ে ১০টায় ভিন্ন আরেক ফ্লাইটে জাতীয় দলের ফুটবলারদের ওমানে যাওয়ার কথা রয়েছে।

বরগুনায় বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৩ জনের মৃত্যু

বরগুনার পাথরঘাটায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের তিনজনের মৃত্যু হয়েছে। সোমবার (০৪ নভেম্বর) সকাল ৮টার দিকে উপজেলার কাকচিড়া ইউনিয়নের খাসতবক গ্রামে এ দুর্ঘটনা ঘটে। মৃতরা হলেন- খাসতবক গ্রামের মান্নানের ছেলে দেলোয়ার হোসেন (৬৫), তার ভাইয়ের ছেলে রাসেল (১৪) ও ভাইয়ের স্ত্রী হামিদা বেগম (৩৫)।

স্থানীয়রা জানান, সকালে দেলোয়ার বাড়ির পাশের সুপারির বাগানে সুপারি পাড়তে যান। এ সময়…

টাইগারদের অভিনন্দন জানালেন জিএম কাদের

ভারতের বিপক্ষে প্রথমবারের মতো টি-টুয়েন্টি ম্যাচ জয়লাভ করায় টাইগারদের অভিনন্দন জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান, বিরোধী দলীয় উপনেতা ও সাবেক মন্ত্রী গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

রবিবার (০৩ নভেম্বর) রাতে এক অভিনন্দন বার্তায় তিনি টাইগারদের পাশাপাশি ক্রিকেট কোচ, ক্রিকেট বোর্ড এবং ক্রিকেট সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানান।

অভিনন্দন বার্তায় জিএম কাদের বলেন, ভারতের বিপক্ষে বাংলাদেশ ক্রিকেট দলের এই বিজয় অবিস্মরণীয়, এই বিজয় ইতিহাস…

দিল্লির বিপক্ষে ঐতিহাসিক জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে ফখরুলের অভিনন্দন

ভারতের বিপক্ষে ঐতিহাসিক জয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান বিএনপি মহাসচিবের অভিনন্দন বার্তা জানিয়েছেন।

শায়রুল কবির জানান, ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে জয় লাভ করায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড় কোচ এবং সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানিয়েছেন। সেই সঙ্গে এই…

চাপের মুখে দুর্দান্ত টিম পারফরম্যান্স: সাকিব

বাংলাদেশ দলের মেরুদণ্ড ছিলেন সাকিব আল হাসান। নিষেধাজ্ঞার কারণে দলের সঙ্গে নেই অলরাউন্ডার। ভারতের মাটিতে তাঁকে ছাড়াই গিয়েছে বাংলাদেশ। বিশ্ব ক্রিকেটের অন্যতম এই সেরা এই অলরাউন্ডার দলে না থাকলেও টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতের বিপক্ষে প্রথম জয় তুলে নিয়েছে মাহমুদউল্লাহরা।

দিল্লীতে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিক ভারতকে ৭ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে বাংলাদেশ। চাপের মধ্যে থেকেও…

দেশের মাটিতেই যেন তার কবর হয় খোকা

অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোন ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন খোকার শারীরিক অবস্থা পরিবর্তনের আশা ছেড়ে দিয়েছেন চিকিৎসকরা।

জানা গেছে, গত ২ দিন ধরে তারা খোকার সব চিকিৎসা বন্ধ করে দিয়েছেন। সংকটাপন্ন অবস্থায় তাকে নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। এদিকে তার জীবন-মৃত্যুর…

দিল্লির বায়ুদূষণ বিপজ্জনক মাত্রাকেও ছাড়িয়ে

ভারতের রাজধানী দিল্লির বায়ুদূষণ অতি বিপজ্জনক মাত্রাকেও ছাড়িয়ে গেছে। দূষণের কারণে বন্ধ ঘোষণা করা হয়েছে দুটি জেলার স্কুল। এছাড়া ধোঁয়ার কারণে দৃষ্টি অস্বচ্ছ হওয়ায় বিঘ্নিত হচ্ছে বিমান চলাচল।

এদিকে, দূষণে প্রাণ ওষ্ঠাগত হওয়ায়  ৪০ শতাংশ বাসিন্দা দিল্লি ছেড়ে অন্যত্র স্থায়ীভাবে চলে যেতে চাইছেন। সম্প্রতি এক সমীক্ষায় এমনই তথ্য উঠে এসেছে। ১৭ হাজার মানুষের কাছ থেকে দিওয়ালি…

সৌদি যুবরাজের সঙ্গে লোহানের সম্পর্ক প্রেমের নয়!

সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান (এমবিএস) এবং মার্কিন অভিনেত্রী লিন্ডসে লোহানের মধ্যে প্রেমের সম্পর্কের গুঞ্জন উঠেছে। একযোগে বেশ কয়েকটি ট্যাবলেয়ড পত্রিকায় এ নিয়ে খবর বের হয়েছে। পরিপ্রেক্ষিতে মুখ খুললেন লোহানের বাবা ও মার্কিন টেলিভিশন ব্যক্তিত্ব মাইক্যাল লোহান।
তিনি বলেছেন, সৌদি যুবরাজ্যের সঙ্গে লোহানের সম্পর্ক শ্রদ্ধার। তারা একে অপরের ঘনিষ্ঠ বন্ধু। তাদের মধ্যে প্রেমের সম্পর্ক নেই।
 ‘মিন…

একে অপরে মুগ্ধ বাপ্পী-জলি

বাংলা চলচ্চিত্রের উদীয়মান দুই তারকা চিত্রনায়ক বাপ্পী চৌধুরী ও চিত্রনায়িকা জলি। একে-অপরের প্রশংসায় মেতেছেন তারা। প্রথমবারের মতো জুটি বেঁধে ‘ডেঞ্জার জোন’ নামে একটি ছবিতে অভিনয় করেছেন বাপ্পী ও জলি। সে ছবির শুটিংয়ের অভিজ্ঞতা জানাতে গিয়েই তারা একে-অপরের প্রশংসায় মেতে ওঠেন।

জলি সম্পর্কে বাপ্পী বলেন, ‘জলি ভালো একজন মানুষ। অভিনয়ও বেশ ভালো। নিয়মিত হলে আশা করা যায় আমরা ভালো…

স্পাইসি চটপটি এর রেসিপি

স্পাইসি চটপটি পছন্দ করেন না এমন মানুষ খুব কমই আছে। দেখে নিন পারফেক্ট স্পাইসি চটপটি এর সহজ রেসিপি

উপকরণঃ

    চটপটির ডাল – ২ কাপ
    আদা + রসুন বাটা – ১/২ চা চামচ
    পেয়াজ বাটা – ২ টেবিল চামচ
    জিরা + ধনিয়া বাটা – ১/২ চা চামচ এর সামান্য কম
    এলাচ +…