মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

আর্কাইভ 07 Oct 2019

রাবিতে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে চলছে লাগাতার আন্দোলন!

রাবি প্রতিনিধি :
অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে লাগাতার আন্দোলন করছে শিক্ষক- শিক্ষার্থীরা। তার অংশ হিসেবে সোমবার সন্ধ্যা শহীদ বুদ্ধিজীবী চত্বরে কুশপুত্তলিকা দাহ কর্মসূচি পালন করবে শিক্ষার্থীরা। রবিবার  সন্ধ্যায় রাকসু ভবনে শিক্ষার্থীদের সাথে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়।
এ বিষয়ে রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আবদুল মজিদ অন্তর বলেন, দুর্নীতিবাজ প্রশাসনের অপসারণ দাবিতে আমরা আন্দোলন…

যাকে ‘গডফাদার’ বলছেন, সে তো গ্রেফতার

 আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আপনারা (গণমাধ্যম) যাকে ‘গডফাদার’ বলছেন তাকে তো গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার অভিযান চলছে, চলবে। এটা কোনও দল, ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান না। যারা দুর্বৃত্তায়নের সঙ্গে জড়িত, তাদের গ্রেফতার করা হচ্ছে।

যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী ওরফে সম্রাটকে গ্রেফতার হওয়ার পর রোববার (৬ অক্টোবর) সন্ধায় রাজধানীর আইইবি মিলনায়তনে আওয়ামী লীগের…

ভারত সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের (ডব্লিউইএফ) ইন্ডিয়ান ইকোনোমিক সামিটে অংশগ্রহণ এবং ভারতে চারদিনের সরকারি সফর শেষে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চারদিনের সরকারি সফর শেষে রোববার (৬ অক্টোবর)  রাত ১০টা ৩৫ মিনিটে তাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইটটি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এর আগে, স্থানীয় সময় রাত ৮টার পর নয়াদিল্লি পালাম বিমান বাহিনী স্টেশন থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা…

সম্রাটের গডফাদারদেরও ধরা হবে: র‌্যাব

ঢাকা মহানগর দক্ষিণের সদ্য বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের গডফাদারদেরও খুঁজে বের করা হবে। সম্রাটকে আটকের ফুটেজ গণমাধ্যমে সরবরাহ করা হবে। একই সঙ্গে অবৈধ মাদক, অস্ত্র ও বন্যপ্রাণীর চামড়া রাখায় তার বিরুদ্ধে তিনটি মামলা দায়ের করা হবে।

সম্রাটকে ধরতে অভিযান পরিচালনকারী র‌্যাব-১ অধিনায়ক (সিও) লে. কর্নেল সারওয়ার বিন কাশেম ও র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম এ তথ্য জানিয়েছেন।

মোদি সরকারে আস্থা কমেছে ভারতীয়দের

অর্থনৈতিক পরিস্থিতি, কর্মসংস্থান, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম আর বেতন কাঠামো নিয়ে ভারতীয়রা সরকারের ওপর রীতিমতো হতাশ। তাই বিজেপি নেতৃত্বাধীন জোট সরকারে আস্থা কমেছে সাধারণ মানুষের। দেশটির কেন্দ্রীয় ব্যাংক (আরবিআই) এক সমীক্ষা এই তথ্যই দিচ্ছে।

গত সেপ্টেম্বরে সরকারের ওপর মানুষের আস্থা যতটা তলানিতে পৌঁছেছে, গত ছয় বছরে এমনটা হয়নি। কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোটের দ্বিতীয় মেয়াদে এসব ব্যাপারে সাধারণ মানুষের…

পালাতে পারেন যুবলীগ চেয়ারম্যান, সীমান্তে সতর্কতা

 যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর বিদেশে পলানো ঠেকাতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। যুবলীগ প্রধান যেন কোনোভাবেই ভারতে পালাতে না পারেন তার জন্য সীমান্তে সর্বোচ্চ সর্তক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্টরা।

রোববার (৬ অক্টোবর) সন্ধ্যায় বেনাপোল পুলিশ ইমিগ্রেশনের ওসি মহসিন খান এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি মহসিন খান বলেন, আমাদের ওপর ঢাকা পুলিশের স্পেশাল ব্রাঞ্চ…

বুয়েট হলে শিবির সন্দেহে ছাত্রকে পিটিয়ে হত্যা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরেবাংলা হলের ভেতর থেকে আবরার ফাহাদ (২১) নামের এক ছাত্রর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। শিবির সন্দেহে তাকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

সোমবার ভোর সাড়ে ৬টার দিকে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ফাহাদ বুয়েটের…

কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে ‘ক্যাসিনো গুরু’ আরমান

ক্যাসিনোকাণ্ডে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের সঙ্গে গ্রেফতার হওয়া সংগঠনের বহিষ্কৃত সহ-সভাপতি এনামুল হক আরমানকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়েছে। রোববার (৬ অক্টোবর) রাত পৌনে ১১টায় র‌্যাব-৭’র একটি টিমের পাহারায় তাকে কারাগারে নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার (বর্তমানে কুমিল্লা দক্ষিণে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত) আব্দুল্লাহ আল মামুন।

এর আগে,…

আফগান ক্রিকেটার মোহাম্মদ নবির মৃত্যুর গুজব

মাত্র কয়েক দিন আগেই ত্রিদেশীয় সিরিজ খেলে বাংলাদেশ থেকে দেশে ফিরে গেছেন মোহাম্মদ নবি এবং তার সতীর্থ আফগান ক্রিকেট দল। দেশে ফিরেই বসে থাকলেন না। নেমে পড়েছেন ক্রিকেট প্র্যাকটিসে। আফগান ক্রিকেট বোর্ড কর্তৃক আয়োজিত, বিভিন্ন প্রস্তুতিমূলক ম্যাচে নিয়মিতই দেখা যাচ্ছে আফগান ক্রিকেটের এই সিনিয়র খেলোয়াড়কে।

কিন্তু হঠাৎ করেই দু’দিন ধরে ইন্টারনেটে ছড়িয়ে পড়ে, ‘হঠাৎ মৃত্যুবরণ করেছেন…

কেশবপুর উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের পূজামন্দির পরিদর্শন

এস আর সাঈদ, কেশবপুর (যশোর)  থেকে ॥
যশোরের কেশবপুর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ শারদীয় দূর্গোৎসব উপলক্ষে দূর্গা প্রতীমা পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময় করেছেন। রবিবার দিন ব্যাপী উপজেলার বায়সা , ভাল্যুকঘর, কাস্তা বারুইহাটি , ধর্মপুর , চিংড়া, সাগরঁদাড়ী, বগা , কাবিলপুর , হাসানপুর, মজিদপুর-সহ বিভিন্ন পূজা মন্ডপে প্রতীমা পরিদর্শন করেন। এসময় কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিন,…

দোয়ারাবাজারে ৪০পিছ ইয়াবাসহ ২জনকে আটক করেছে পুলিশ।

এনামুল কবির মুন্না দোয়ারাবাজার প্রতিনিধিঃ
দোয়ারাবাজারে অভিযান চালিয়ে ৪০পিছ ইয়াবাসহ ২ ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছে দোয়ারাবাজার থানা পুলিশ।পুলিশ সূত্রে জানা যায়,গোপন সংবাদের ভিত্তিত্বে দোয়ারাবাজার থানা পুলিশের এসআই মোঃ সাইফুল্লাহ আকন্দ ও এএসআই মোঃ জামাল মিয়া নেতৃত্বে ৭নং লক্ষীপুর ইউপির অর্ন্তগত দেলোয়ারনগর গ্রামের কবরস্থানের নিকটে অভিযান পরিচালনা করে তাদের আটক করেছে।

আটককৃত ব্যক্তি হলঃসুনামগঞ্জ সদর থানাধীন জাহাঙ্গীরনগর(উত্তরপাড়া)গ্রামের আব্দুল মান্নান ছেলে…

নেত্রকোনায় নদী বাঁচাতে সম্মিলিত যুব সমাজের মানববন্ধন

নেত্রকোণা প্রতিনিধি :
বিপন্ন হতে চলা নেত্রকোণা জেলার ছোট বড় ৫৭টি নদী বাঁচানোর দাবীতে নদীর নাম সম্বলিত প্লে-কার্ড হাতে এক ব্যতিক্রর্মী মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

বিশ্ব নৌ দিবস উপলক্ষে ‘নদী বাঁচাই, আমরা বাঁচি’ এই শ্লোগানকে সামনে রেখে ‘সম্মিলিত যুব সমাজ, রোববার নেত্রকোনা জেলা প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে।   

মানববন্ধন চলাকালে নেত্রকোনার প্রধান প্রধান নদ-নদী কংশ, মগড়া…

নেত্রকোণায় প্রাণী সম্পদ প্রতিমন্ত্রীর পূজা মন্ডপ পরিদর্শন

নেত্রকোণা প্রতিনিধি :

মৎস্য ও প্রাণী সম্পদ প্রতি মন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু, এমপি রোববার রাতে নেত্রকোণা জেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন। যথাযোগ্য মর্যাদা ও উৎসব মূখর পরিবেশে নেত্রকোণার ১০ উপজেলায় ৫০৯টি মন্ডপে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান শারদীয় দূর্গোৎসব চলছে। মন্ত্রী রোববার সন্ধ্যায় শুরু করে গভীর রাত পর্যন্ত নেত্রকোণা সদর ও বারহাট্টা উপজেলার বিভিন্ন…

মিথিলার সঙ্গে আবার সংসার পাতার খবরে যা বললেন তাহসান

জনপ্রিয় সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খান। কিছুদিন আগে তার সঙ্গে মিথিলার একটি ছবি নতুন করে গুঞ্জন ছড়িয়েছে, সাবেক স্ত্রীকে নিয়ে নাকি তিনি নতুন করে সংসার শুরু করতে চলেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া সে ছবিতে আরো দেখা যায়, তারা দুজনই নিউ ইয়র্কে ঘুরে বেড়াচ্ছেন। ডিভোর্সের পর তাদের এমন ছবি দেখে মিডিয়া পাড়া এখন সরগরম তাদের সংসার পাতার খবরে।

ক্রিকেটারদের ফিটনেস নিয়ে নির্বাচকের হুঁশিয়ারি

দ্বিতীয় দফায় বিপ টেস্টে উন্নতি করেছেন ক্রিকেটাররা। এরপরও বেঁধে দেওয়া ১১ পর্যন্ত যেতে পারেননি সিনিয়র ক্রিকেটারদের অনেকেই। অন্যতম নির্বাচক হাবিবুল বাশার জানিয়েছেন, এবার হয়তো কিছুটা ছাড় পাবেন তারা। তবে ভবিষ্যতে ফিটনেস নিয়ে কোনো ছাড় থাকবে না কারোর জন্য।
প্রথম দফার বিপ টেস্ট হয়েছিল উৎসব মুখর পরিবেশে। ফিটনেসের অবস্থা যাই থাকুক, পরীক্ষা বেশ উপভোগ করেছিলেন ক্রিকেটাররা। রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয়…

চিকিৎসার জন্য ভারতে গেলেন গৌতম

নিজস্ব প্রতিবেদকঃ
দৈনিক ডেল্টা টাইমস ও জনপ্রিয় অনলাইন বিডিটুডেজ ডট নেট এর ঠাকুরগাঁও প্রতিনিধি গৌতম চন্দ্র বর্মন চক্ষু
চিকিৎসার জন্য আজ সোমবার (৭ অক্টোবর ) সকালে তিনি ভারত যাচ্ছেন।

তিনি চিকিৎসা শেষে  আগামী  ১৫ অক্টোবর  দেশে ফিরে আসার কথা রয়েছে। স্বল্প সময়ে সবার সাথে তিনি যোগাযোগ করতে পারেননি বলে আন্তরিক ভাবে দু:খ প্রকাশ করেন এবং  সকলের কাছে দোয়া…

মার্কিন যুক্তরাষ্ট্রের কানসাসে একটি মদের দোকানে গুলিতে নিহত ৪

মার্কিন যুক্তরাষ্ট্রের কানসাসে একটি মদের দোকানে এক বন্দুকধারীর গুলিতে অন্তত চারজন নিহত এবং আরো পাঁচজন আহত হয়েছেন। পুলিশ বলছে, সম্ভবত দুই জন বন্দুকধারী এ হামলা চালিয়েছে।

পুলিশ তাদেরকে খুঁজছে। কী কারণে তারা এ হামলা চালিয়েছেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে,নগরীর কেন্দ্রস্থলে তেকুলিয়া কেসি বারে বন্দুক দিয়ে এ হামলা চালিয়েছে। টেক্সাসে দুটি পৃথক গুলির ঘটনার কয়েক…

প্রাথমিকের শিক্ষকরা আবারও আন্দোলনে যাচ্ছেন

প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ও সহকারী শিক্ষকদের মোট ১৪টি সংগঠনের সমন্বয়ে গড়া ‘বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ’ এ কর্মসূচি ঘোষণা করেছে। আগামী ১৪ অক্টোবর ৬৬ হাজার বিদ্যালয়ে এক ঘণ্টার কর্মবিরতি করবেন তারা। পরদিন ২ ঘণ্টা, ১৬ অক্টোবর অর্ধদিবস এবং ১৭ অক্টোবর পূর্ণদিবস কর্মবিরতি পালন করবেন তারা। বেতনের গ্রেড বৈষম্য নিরসনের দাবিতে সর্বাত্মক আন্দোলনে যাচ্ছেন সারা দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের…

সেভিয়াকে ৪-০ গোলে বিধ্বস্ত করল বার্সেলোনা

কাম্প ন্যুতে রোববার রাতে স্পেনের শীর্ষ লিগের ম্যাচটিতে অতিথি দলকে ৪-০ গোলে হারায় এরনেস্তো ভালভেরদের দল। অসাধারণ এক গোল করলেন লুইস সুয়ারেস। জালের দেখা পেলেন লিওনেল মেসি। গোল পেয়েছেন আর্তুরো ভিদাল ও উসমানে দেম্বেলে। তাতে সেভিয়াকে উড়িয়ে লা লিগার পয়েন্ট টেবিলে দ্বিতীয়স্থানে উঠে এসেছে বার্সেলোনা। প্রথমার্ধে তিন গোলের পর দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষের কফিনে শেষ পেরেক ঠুকেন মেসি।

নতুন আরেকটি বিজ্ঞাপনের মডেল হিসেবে মেহজাবিন চৌধুরী

এই সময়ে টেলিভিশন মিডিয়ায় সবচেয়ে জনপ্রিয় নায়িকা মেহজাবিন চৌধুরী। গেল ৩ ও ৪ অক্টোবর টানা দু’দিনে নতুন আরেকটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন মেহজাবিন চৌধুরী। নাফিজের পরিচালনায় একটি বহুজাতিক পণ্য প্রতিষ্ঠানের ডিটারজেন্ট পাউডারের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন তিনি।

এদিকে এরইমধ্যে মিজানুর রহমান আরিয়ানের পরিচালনায় ‘তুমি আমারই’ টেলিফিল্মের কাজ শেষ করেছেন মেহজাবিন। এতে তার বিপরীতে আছেন…